উন্নয়নের জোয়ারে
- এম এ মজিদ চাকলাদার ২৮-০৪-২০২৪

উন্নয়নের জোয়ারে ভেসে যাচ্ছে দেশ
কে আর নিঃশঙ্ক বলো, কে আর শান্তিতে বেশ;
বুঁদ হয়ে বসে
কতিপয় পাপাত্মা হিসেব কষে
কতো ধানে কতো হলো চাল
ইস্! এভাবে যদি কেটে যেত চিরকাল
হায়রে নেশাখোর ঠোঁটে যার মদের ফেনা
পাশে বসা শুভ্র শিফনে জড়ানো তনুদেহ হেনা।
দরকষাকষি প্রতিনিধি ওরা
ওরা সৌভাগ্যবান, আমাদের কপাল শুধু পোড়া।
নিয়তির যাঁতাকলে সদাই মোরা পিষ্ট
যদিও আমরাই সংখ্যাগরিষ্ঠ
উন্নয়নের জোয়ারে সদাই মোরা হাবুডুবু খাই
আচ্ছা, আমাদের জন্যে কি একটু স্থল নাই?


১৬/১২/২০১৫
মহাখালী, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।